January 22, 2022, 7:48 pm

শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলবে ট্রেন

অনলাইন ডেস্ক।।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ১৫ জানুয়ারি শনিবার থেকে অর্ধেক যাত্রী নিয়ে চলাচল ট্রেন করবে। এর আগ পর্যন্ত অগ্রীম টিকিট বিক্রি হয়ে যাওয়ায় ওইদিন থেকে অর্ধেক আসনে যাত্রী পরিবহনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। মঙ্গলবার (১১ জানুয়ারি) বাংলাদেশ রেলওয়ের উপপরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়েছে। এতে জানানো হয়, ৫০ শতাংশের অর্ধেক টিকিট কাউন্টারে এবং অর্ধেক টিকিট অনলাইনে বিক্রি করা হবে।
করোনা ভাইরাসজনিত রোগের বিস্তাররোধে সার্বিক কার্যাবলি/চলাচলে সরকার বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে ট্রেন, বাস ও লঞ্চে সক্ষমতার অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করতে পারবে মর্মে নির্দেশনা প্রদান করা হয়েছে। সেই নির্দেশনা অনুযায়ী, যাত্রীবাহী ট্রেন পরিচালনার ক্ষেত্রে রেলওয়ের কর্মকর্তা-কর্মচারী ও যাত্রীদের স্বাস্থ্যগত নিরাপত্তার স্বার্থে শারীরিক দূরত্ব ও মাস্ক পরিধান নিশ্চিত করার মাধ্যমে আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রিতে সংশোধনী আনা হয়েছে।

নির্দেশনায় আরো জানানো হয়, আন্তঃনগর ট্রেনগুলোর স্ট্যান্ডিং টিকিট ও স্টেশনের প্ল্যাটফর্ম টিকিট ইস্যু সম্পূর্ণ বন্ধ থাকবে; রেলপথ মন্ত্রণালয়ের অনুমোদিত ইমার্জন্সি কোটা ও আন্তঃনগর ট্রেন ম্যানুয়াল অনুযায়ী পাস কোটা ছাড়া আন্ত নগর ট্রেনের টিকিট বিক্রয়ে বিদ্যমান সব কোটা ব্যবস্থা বন্ধ থাকবে। কাউন্টারে টিকিট ইস্যু ও ট্রেনে ভ্রমণের ক্ষেত্রে যাত্রীর মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে, প্রচলিত নিয়মানুযায়ী ও স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করে আন্তঃনগর ট্রেনে ক্যাটারিং সেবা প্রদান ও ট্রেনে রাত্রিকালীন বেডিং সরবরাহ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই ক্যাটাগরির আরো সংবাদ:
BengaliEnglish